প্রধানমন্ত্রী ১৮ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ।

সংবাদ সারাদেশ ঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মাতারবাড়ি আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প সহ ১৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন এবং ৫৩৪৬৭ কোটি টাকা ব্যয়ে আরও তিনটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।
মহেশখালীর মাতারবাড়িতে এক মহাসমাবেশে ভাষণ দেওয়ার আগে বিকেল সাড়ে ৩টার দিকে তিনি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী ফলক উন্মোচন করেন।এর আগে সকালে তিনি ১০২ কিলোমিটার দীর্ঘ দোহাজারী-কক্সবাজার রেললাইন এবং আইকনিক ঝিনুক আকৃতির কক্সবাজার রেলওয়ে স্টেশনের উদ্বোধন করেন।ইতিমধ্যে সমাপ্ত প্রকল্পগুলো হল: বকখালী নদীর উপর সেতু, সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কুতুবদিয়া দ্বীপকে জাতীয় গ্রিডের সাথে সংযুক্ত করা, কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন (প্রথম পর্যায়), উখিয়া বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন প্রকল্প, ৪০টি উপজেলায় ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং একটি ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি। চট্টগ্রামে চারটি স্কুলের একাডেমিক ভবন, ট্যুরিস্ট বাস সার্ভিস, পর্যটকদের জন্য ওয়ান স্টপ সার্ভিস সেন্টার, চকরিয়া বীরমুক্তিযোদ্ধা শহীদ আবদুল হামিদ পৌর বাস টার্মিনাল সম্প্রসারণ ও উন্নয়ন কাজ, কুতুবদিয়া ঠাণ্ডা চৌকিদার পাড়া আরসিসি গার্ডার ব্রিজ এবং গোরকঘাটা-শাপলাপুর জনতাবাজার সড়ক। মহেশখালীতে।

যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় সেগুলো হলো: টেকনাফ বহুমুখী দুর্যোগ প্রতিরোধক আশ্রয়কেন্দ্র কাম আইসোলেশন সেন্টার, রামু উপজেলার নন্দা খালিতে ১৮৪টি সেতু আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ এবং জেলা প্রাথমিক বিদ্যালয়ে কাব স্কাউটিং সম্প্রসারণ প্রকল্পের আওতায় ভবন নির্মাণ প্রকল্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *