৩ টেকনোক্র্যাট মন্ত্রী, প্রতিমন্ত্রী পদত্যাগ করেছেন

জাতীয় ডেস্ক ঃ তারা হলেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান; ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার; এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম। 
মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেনের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনজন। 

জব্বার ডেইলি সানকে বলেন, তার পদত্যাগের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ মন্তব্য করতে পারে।  

পরিকল্পনা প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ একটি সূত্র ডেইলি সানকে জানায়, রোববার মন্ত্রিপরিষদ সচিবের কাছে পদত্যাগপত্র জমা দেন শামসুল।

প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টাও পদত্যাগপত্র দিয়েছেন। প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মশিউর রহমান সাংবাদিকদের বলেন, মন্ত্রিপরিষদ ও উপদেষ্টা পরিষদের সদস্য যারা আইন প্রণেতা নন তাদের পদত্যাগ করতে বলা হয়েছে।

মশিউর ছাড়াও তৌফিক-ই-এলাহী চৌধুরী প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা। গওহর রিজভী আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা, মেজর জেনারেল (অব.) তারেক আহমেদ সিদ্দিক নিরাপত্তা বিষয়ক, সজীব ওয়াজেদ জয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক এবং সালমান এফ রহমান বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা। তাদের মধ্যে সালমান একজন আইনপ্রণেতা।

২০১৮ সালের সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণার আগে টেকনোক্র্যাট মন্ত্রীরাও তাদের পদত্যাগপত্র জমা দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও চারজন উপমন্ত্রী রয়েছেন। এদের মধ্যে তিনজন টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী ও প্রতিমন্ত্রী। এছাড়া প্রধানমন্ত্রীর উপদেষ্টা রয়েছেন ছয়জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *