বিএনপি নির্বাচনে না এলে অনেক নেতা দল ছাড়তে পারেন: মোমেন

নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে, পিছিয়ে দেওয়া হবে না

জাতীয় ডেস্ক ঃরোববার পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, নির্বাচন কমিশন ঘোষিত নির্বাচনী তফসিল অনুযায়ী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি নির্বাচনে না এলে বিএনপির অনেক নেতা-সমর্থক দল ছেড়ে অন্য রাজনৈতিক দলে যোগ দিতে পারেন।নির্বাচন পেছানোর কোনো সুযোগ আছে কি না জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি বলেন, “অবশ্যই এটা পেছানো হবে না। নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে।”

তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর সর্বত্র উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে এবং দেশের মানুষ নির্বাচনের জন্য অপেক্ষা করছে।মোমেন বলেন, এটি একটি ইতিহাস দেখাবে যে কীভাবে ক্যান্টনমেন্টের ভেতরে জন্ম নেওয়া একটি রাজনৈতিক দল তার বিশ্বাসযোগ্যতা হারায়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইসি কোনো বাধা সৃষ্টি করছে না বলে নির্বাচনে অংশ নিতে বিএনপিকে স্বাগত জানাই।পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চাই। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। গণতান্ত্রিক প্রক্রিয়ায় ক্ষমতার পরিবর্তনের একমাত্র উপায় আছে। সেটি হচ্ছে নির্বাচন,” বলেন পররাষ্ট্রমন্ত্রী।তিনি বলেন, বিএনপি নানা অজুহাত দেখাচ্ছে।মোমেন বলেন, যারা মানুষের জানমাল নষ্ট করবে তাদের শাস্তি হবে। “এগুলো গ্রহণযোগ্য নয়। তাদের উচিত মানুষের কাছে ক্ষমা চাওয়া।”এক প্রশ্নের জবাবে মোমেন বলেন, অন্য দেশের নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের মাথাব্যথা নেই, বাংলাদেশ নিয়ে প্রতিদিন কথা বলে।তিনি বলেছিলেন যে তাদের “অ্যাম্বাসেডরস পার্টি” নামে একটি রাজনৈতিক দল গঠন করা উচিত এবং খুব কম লোকই তাদের ভোট দিতে পারে যদি তারা গ্যারান্টি দেয় যে তারা তাদের দেশে নিয়ে যাবে যারা অ্যাম্বাসেডর পার্টির পক্ষে ভোট দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *