বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ধ্বংস করেছে: কাদের

রাজনীতি ঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধে দলের দৃঢ় অবস্থান পরিষ্কার করে বলেছেন, বিএনপি ব্যবস্থাকে ধ্বংস করেছে।

“আমরা তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করিনি, বরং বিচার বিভাগ করেছে। এটি একটি মৃত সমস্যা, এটিকে পুনরুজ্জীবিত করার দরকার নেই কারণ বিশ্বের কোনো দেশেই এই ব্যবস্থার অস্তিত্ব নেই, “তিনি বলেছিলেন।

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ বিভিন্ন দাবি আদায়ে বিএনপি ও তার সমমনা কয়েকটি রাজনৈতিক দল আন্দোলন চালিয়ে যাওয়ার সময় কাদের এ মন্তব্য করেন।

মঙ্গলবার তেজগাঁও এলাকায় ঢাকা জেলা আ.লীগ কার্যালয়ে তার দলের পোলিং এজেন্টদের এক প্রশিক্ষণে বক্তৃতাকালে তিনি দলের নেতাকর্মীদের নির্বাচনী পরিবেশ বিঘ্নিত করা থেকে বিরত থাকার আহ্বান জানান।

“আমরা কোনো নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের বোঝা বহন করব না। নির্বাচনী আইন লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে আমরা আমাদের কোনো প্রার্থীর পক্ষ নেব না,” বলেন তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে, যা বিশ্বব্যাপী বিদ্যমান চ্যালেঞ্জগুলোকে যুক্ত করছে।

এই পরিস্থিতিতে বিএনপি শুধু নির্বাচন বর্জনই করেনি, বানচালের ষড়যন্ত্রও করেছে বলে জানান আওয়ামী লীগ নেতা।

জাতীয় নির্বাচন বানচালের লক্ষ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডের পথ বেছে নিয়েছে বিএনপি। সন্ত্রাসী কর্মকাণ্ডে তাদের প্রশ্রয় ইতিমধ্যেই তীব্র মোড় নিয়েছে, তিনি বলেন।

কাদের বলেন, আন্দোলনের নামে বিএনপির লোকজন এ পর্যন্ত অন্তত ৩০০ বাসে আগুন দিয়েছে এবং পুলিশ ও আনসারদের হত্যা করেছে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *