নাটোরে রেলপথে নাশকতা রোধে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ

নিজস্ব প্রতিনিধি ঃ জেলার রেলপথে নাশকতা রোধ করে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সমন্বিত উদ্যোগ গ্রহন করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় নাটোর রেলষ্টেশনে নিরাপত্তা ব্যবস্থাপনা পর্যবেক্ষণ করেছে জেলা প্রশাসন, পুলিশ ও রেলওয়ে বিভাগ।
এ সময় জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা বলেন, জেলায় ৫৭ কিলোমিটার রেলপথের নিরাপত্তা নিশ্চিত করছে রেলওয়ে পুলিশ। পাশাপাশি আনসার নিয়োজিত রয়েছে। কাজ করছে নিরাপত্তা ট্রলি। বিশেষ করে ব্রীজ, কালভার্ট, লেভেল ক্রসিং, রেলষ্টেশন, দূর্বল রেলপথ চিহ্নিত করে সমন্বিতভাবে নিরাপত্তা জোরদার করা হয়েছে।
পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম বলেন, সকল প্রকার নাশকতা রোধ করতে পুলিশ রেলপথের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে জেলার ৫৭ কিলোমিটার রেলপথের মধ্যে ২০টি গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা সার্বক্ষণিক মনিটর করা হচ্ছে।
বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক শাহ সুফী নুর মোহাম্মদ বলেন, রেলপথ কেন্দ্রিক নাশকতা রোধ করে জনমনে উৎকন্ঠা দূর করতে রেলওয়ে বিভাগ কাজ করে যাচ্ছে। এই লক্ষ্যে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই কার্যক্রমে শুধু নিরাপত্তা ট্রলিই নয়, অধিকতর এবং দ্রুত পর্যবেক্ষণে ইঞ্জিন ট্রেনও ব্যবহার করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *