নাটোরে রুম টু রিডের আয়োজনে আন্তর্জাতিক কন্যাশিশু দিবস পালন

নিজস্ব প্রতিনিধি ঃ বিনিয়োগে অগ্রাধিকার, কন্যা শিশুর অধিকার’ এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে বেসরকারী উন্নয়ন সংস্থা রুম টু রিডের আয়োজনে আন্তর্জাতিক কন্যাশিশু দিবস পালিত হয়েছে। সোমবার দুপুরে নবাব সিরাজ-উদ-দৌলা কলেজ অডিটরিয়ামে এই কর্মসুচি অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসটি) রওশন আলী, সদর উপজেলা নির্বাহী অফিসার শারমিনা সাত্তার, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, নবাব সিরাজ-উদ-দৌলা কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলাম, সহকারী অধ্যাপক মোছাঃ জেবুন্নেছা, রুম টু রিডের সিনিয়র প্রোগাম ম্যানেজার রোকসানা সুলতানা, সিনিয়র প্রোগাম অফিসার বাসন্তি লতা দাস, জেলা অফিসের ফিল্ড ম্যানেজার জয়নাল আবেদিনসহ ৯টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ৩০৩ জন শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানে শিক্ষার ক্ষেত্রে রুম টু রিডের ভুমিকা নিয়ে অভিজ্ঞতা বিনিময় করেন, রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের আইন বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী তাহরিন ইসলাম তমা।

এসময় বক্তারা রুম টু রিডের বিভিন্ন সফলতা তুলে ধরে বলেন, রুম টু রিড ২০১৪ সাল থেকে নাটোরে শিক্ষা সহযোগিতা ও দক্ষতা কার্যক্রম পরিচালনা করে আসছে। এতে বিভিন্ন সময় কন্যাশিশুদের বিভিন্নভাবে সহায়তা করে তাদের লেখাপড়া চালিয়ে যেতে সহায়ক ভুমিকা পালন করেছে। এছাড়াও কন্যাশিশু দিবসের তাৎপর্য ও উচ্চ শিক্ষার গুরুত্ব তুলে ধরেন বক্তারা। শেষে শিক্ষার্থীদের অংগ্রহনে দলীয় নৃত্য, গান, নাটক পরিবেশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *