নতুন সাজে জেমস ,নেট দুনিয়ায় ভাইরাল

 

 

বিনোদন ডেস্ক ঃবাংলাদেশি রক সংগীতের অন্যতম পথিকৃৎ জেমস। গান দিয়ে ভক্তদের মাতিয়ে রাখেন সবসময়। দেশ-বিদেশে প্রায়ই বিভিন্ন স্টেজ শো করতে দেখা যায় তাকে। এবার সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে ‘নগর বাউল’খ্যাত জেমস-এর একটি ছবি।

সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স (এআই) ব্যবহার করে বিভিন্ন তারকা অভিনয়শিল্পী, সংগীতশিল্পী ও বিখ্যাত ব্যক্তিদের ছবি তৈরি করা হচ্ছে, যা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা মাত্রই ভাইরাল হয়ে যাচ্ছে। কিছুদিন আগেই ভাইরাল হয়েছিল প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর একটি ছবি। যেটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামে একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার।

আর এবার ভাইরাল হলো জেমসের এআই লুক। যেটি তৈরি করেছেন সংগীতশিল্পী ও ফটোগ্রাফার অভিষেক ভট্টাচার্য্য। নিজের ফেসবুকে একটি পোস্ট করে সেই ছবি শেয়ার করেছেন তিনি।

মূলত ব্যক্তিগতভাবে যাদের গান শুনতে পছন্দ করেন, তাদের মধ্য থেকে প্রিয় কিছু শিল্পীর ছবি এআইয়ের মাধ্যমে তৈরি করেছেন অভিষেক। যেখানে জেমসকে দেখা যায় বৃদ্ধ বেশে, বাউলিয়ানা লুকে। ছবিটি ঘিরে জেমস ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

এ বিষয়ে অভিষেক বলেন, ‘যেহেতু লোকেরা জেমসের ছবিটি নিয়ে আলোচনা-সমালোচনা করছে, তার মানে আমার কাজটা সফলতার জায়গায় গিয়েছে। আসলে এআই ব্যবহার করে স্থিরচিত্র তৈরি করা ছবির কারিগরদেরও তো কল্পনার জায়গা থাকে। আমি সেই কল্পনা থেকে জেমসকে এমন রূপ দিয়েছি। তা ছাড়া একজন শিল্পী দেখতে ঠিক যেমন–এআই ব্যবহার করে হুবহু তেমন ছবি তৈরি করলে তো আর পারপাস সার্ভ হলো না।’
২৯ আগস্ট (মঙ্গলবার) রাতে এআই ব্যবহার করে তৈরি জেমস, অর্ণবসহ মোট ১৬টি ছবি ফেসবুকে পোস্ট করেন অভিষেক।

ক্যাপশনে লেখেন, ‘এখন অনেকেই এআই ব্যবহার করে তারকাদের ছবি তৈরি করছেন। আমিও যাদের খুব ভালোবাসি ও শ্রদ্ধা করি সেসব শিল্পীর ছবি তৈরি করলাম। উপভোগ করুন।’

জানা যায়, আগামী ১৫ সেপ্টেম্বর জেমস তার ব্যান্ড নগর বাউল নিয়ে পারফর্ম করবেন ‘দ্য স্কুল অব রক’ কনসার্টের প্রথম পর্বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *