আগামীকাল প্রকাশিত হবে এইচএসসি, সমমানের ফল

শিক্ষা ডেস্ক ঃ রোববার সারাদেশে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল একযোগে প্রকাশ করা হবে।গত রোববার সকালে শিক্ষামন্ত্রী দীপু মনি ১১টি শিক্ষা বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উপস্থাপন করবেন বলে মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে।শিক্ষার্থীকে ইন্টিগ্রেটেড ওয়েবসাইট www.educationboardresults.gov.bd-এ তাদের রোল এবং রেজিস্ট্রেশন নম্বর লিখতে হবে এবং তারপর প্রার্থীর ফলাফল পাওয়া যাবে।

একইভাবে, আলিম ফলাফল পেতে, শিক্ষার্থীদের ALIM [স্পেস] MAD [স্পেস] রোল নম্বর [স্পেস]২০২৩ লিখে একটি টেক্সট বার্তা লিখতে হবে এবং ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

কারিগরি বোর্ডের ফলাফলের জন্য, শিক্ষার্থীদের এইচএসসি [স্পেস] Tec [স্পেস] রোল নম্বর [স্পেস] ২০২৩ লিখতে হবে এবং 16222 নম্বরে পাঠাতে হবে।

ফিরতি SMS এর মাধ্যমে ফলাফল জানানো হবে।মোট ১৩,৫৯,৩৪২ শিক্ষার্থী – ৬৮৮৮৮৭ ছেলে এবং৬৭০৪৫৫ মেয়ে – এই বছরের এইচএসসি পরীক্ষায় নিবন্ধিত হয়েছে, যা আগের বছরের তুলনায় ১৫৫৫,৯৩৫ বেশি।মোট শিক্ষার্থীর মধ্যে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে ১১,০৮,৫৯৪ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে ৯৮,০৩১ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১,৫২,৭১৭ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *