‘হিযবুত তাহরীর’র শীর্ষ জঙ্গি ২ বছরের সাজাপ্রাপ্ত আসামি নিজাম গ্রেফতার

অপরাধ/আইন ঃ  নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘হিযবুত তাহরীর’র শীর্ষ জঙ্গি এবং ৫ মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি জঙ্গি নিজামকে রাজধানীর কোতোয়ালি থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুর সাড়ে তিনটার দিকে রাজধানীর কোতোয়ালি থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 
র‌্যাব বলছে, আটককৃতের নাম আহম্মেদ নিজাম (৩৫)। রাজধানীর খিলগাঁও থানার মো. মনির হোসেনের পুত্র। তার বিরুদ্ধে ৪টি সন্ত্রাস বিরোধী আইনে ও ১টি পুলিশ এ্যাসাল্ট মামলা রয়েছে। 
আজ বুধবার র‌্যাব-২ এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম বাসস’কে এসব তথ্য জানান। 
তিনি জানান, জঙ্গি নেতা আহম্মেদ নিজাম নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীর’র শীর্ষ জঙ্গি এবং দাওয়াতি বিভাগের দায়িত্বে রয়েছে। সে দীর্ঘ দিন ধরে আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে চলে। আত্মগোপনে থেকে জঙ্গী সংগঠনের কার্যক্রম চালিয়ে আসছিল। 
আসামীর বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ১টি পুলিশ এ্যাসাল্ট মামলা ও ৪টি সন্ত্রাস বিরোধী আইনে মামলা রয়েছে এবং খিলগাঁও থানায় সন্ত্রাস বিরোধী আইনের মামলায় ২ বছরের সাজার গ্রেফতারী পরোয়ানা রয়েছে। 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে ২০১০ সালে একটি পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা সম্পন্ন করে। পলিটেকনিক্যাল ইনস্টিটিউটে পড়া অবস্থায় সে উগ্রবাদী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীর’ এর সাথে সম্পৃক্ত হয়। পরবর্তীতে সে ঢাকার বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে সিভিল ইঞ্জিনিয়ার হিসাবে চাকুরি করেছে এবং বর্তমানে সে বাসায় বসে অনলাইনে ফ্রিল্যান্সিংয়ের কাজ করে। সে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র জঙ্গীবাদী বই প্রচার ও তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিল। সে অফলাইন ও অনলাইনের মাধ্যমে হিযবুত তাহরীর গ্রুপ লিডারদের সাথে নিয়মিত যোগাযোগ রেখে বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকার বিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করত। 
তাকে জিঞ্জাসাবাদ শেষে রাজধানীর খিলগাঁও থানায় পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *