শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে পুনঃনির্বাচনে অভিবাদন জানিয়েছে আই এম ও

সংবাদ সারাদেশ ঃ বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশন (আইএমও)।

শেখ হাসিনাকে পাঠানো এক শুভেচ্ছা পত্রে, আইএমও-এর মহাসচিব আর্সেনিও ডমিঙ্গুয়েজ বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার পুনঃনিযুক্তি উপলক্ষে তার শুভেচ্ছা জানিয়েছেন। “আমি এই উচ্চ অফিসের দায়িত্ব পালনের প্রতিটি সাফল্যের জন্য আমার শুভেচ্ছা জানাতে চাই।”

তিনি বলেন, যেহেতু জাতিসংঘের এজেন্সি শিপিং নিয়ন্ত্রণের জন্য দায়ী, আইএমও তার সদস্য রাষ্ট্রগুলোকে একটি নিরাপদ, সুরক্ষিত এবং পরিবেশগতভাবে ভালো শিপিং খাতকে উন্নীত করার জন্য আমাদের মহাসাগরকে রক্ষা করতে এবং একটি নির্ভরযোগ্য বিশ্বব্যাপী সরবরাহ চেইনকে দক্ষতার সাথে পরিবেশন করতে সহায়তা করার জন্য ব্যাপকভাবে নিযুক্ত রয়েছে। টেকসই প্রবৃদ্ধি.

আইএমও-তে বাংলাদেশ সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে উল্লেখ করে তিনি বলেন, “আমি নিশ্চিত যে আপনার বিচক্ষণ নেতৃত্বে দেশ আমাদের ভাগ করা লক্ষ্যে উল্লেখযোগ্য অবদান রাখবে”।

আর্সেনিও ডোমিঙ্গুয়েজ বাংলাদেশের সক্রিয় পদক্ষেপগুলি লিখেছেন, বিশেষ করে জাহাজের নিরাপদ এবং পরিবেশগতভাবে সাউন্ড রিসাইক্লিংয়ের জন্য হংকং আন্তর্জাতিক কনভেনশনের চুক্তিবদ্ধ রাষ্ট্র হওয়ার জন্য এর সাম্প্রতিক উদ্যোগ, সামুদ্রিক সুরক্ষা এবং পরিবেশগত স্টুয়ার্ডশিপের প্রতি জাতির প্রতিশ্রুতির উদাহরণ।

তিনি যোগ করেছেন, “এই প্রশংসনীয় পদক্ষেপটি কেবল কনভেনশনের প্রয়োগে প্রবেশকে সহজতর করেনি, তবে আমাদের প্রযুক্তিগত সহযোগিতা কার্যক্রমের প্রভাবশালী ফলাফলের উপরও আলোকপাত করেছে।”

তিনি অব্যাহত রেখেছিলেন, বাংলাদেশের পদক্ষেপগুলি অন্যান্য দেশের জন্য একটি আলোকবর্তিকা হিসাবে কাজ করে, তাদের আরও টেকসই সামুদ্রিক ভবিষ্যত তৈরির জন্য বৈশ্বিক প্রচেষ্টায় যোগ দিতে উত্সাহিত করে।

আই এম ও মহাসচিব শেষ করে বলেন, “আমরা আই এম ও-এর প্রচেষ্টায় বাংলাদেশের অব্যাহত সম্পৃক্ততা এবং নেতৃত্বের অপেক্ষায় রয়েছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *