মানুষকে পুড়িয়ে মারা সহ্য করা হবে না-প্রধানমন্ত্রী

সংবাদ সারাদেশ ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার বলেছেন, বাংলাদেশে মানুষ পুড়িয়ে ও নির্বাচন বানচাল করে কাউকে ফায়দা পেতে দেওয়া হবে না।তিনি বলেন, “মানুষ জ্বালিয়ে, নির্বাচন বন্ধ করে তারা যে ফায়দা হাসিল করে তা বাংলার মাটিতে হতে দেওয়া হবে না।২৫ ডিসেম্বর বড়দিন উদযাপন উপলক্ষে তার সরকারি বাসভবন গণভবনে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

এ সময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানাও উপস্থিত ছিলেন।

শেখ হাসিনা অগ্নিসংযোগকারী সহিংসতা এবং তাদের কমান্ডারদের নিন্দা জানিয়ে বলেন, মানুষকে জীবন্ত পুড়িয়ে মারা মহাপাপ কোনো ধর্মই মেনে নেয় না।

তিনি বলেন, যদি কারো জনসমর্থন পেতে হয়, তাহলে তারা জনগণের কল্যাণ ও উন্নয়নে তাদের অঙ্গীকার তুলে ধরতে পারে।

যিশু খ্রিস্টের জন্মস্থান ফিলিস্তিন সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, এটা খুবই দুর্ভাগ্যজনক যে জায়গাটি এখন রক্তক্ষয়ী হামলার শিকার হয়েছে। এমনকি হাসপাতালগুলোতেও হামলা চালানো হচ্ছে। কেউই, এমনকি অল্পবয়সী শিশু এবং মহিলারাও হামলা থেকে রেহাই পায়নি, তিনি যোগ করেছেন।

বাংলাদেশের দিকে ফিরে শেখ হাসিনা বলেন, এটাও আমাদের জন্য দুর্ভাগ্যজনক যে আমরা এখানে আমাদের দেশে কিছু লোককে দেখি যারা রাজনৈতিক লক্ষ্য অর্জনের জন্য অগ্নিসংযোগের মাধ্যমে মানুষ হত্যা করে।

তিনি বলেন, মানুষ হত্যার জন্য এই লোকেরা রেললাইন উপড়ে ফেলে এবং ট্রেনের বগিতে আগুন দেয়। “আমি জানি না এটা কী ধরনের রাজনীতি যে মানুষকে জীবন্ত পুড়িয়ে হত্যা করা হয়। কেন এই আগুনের খেলা? কারও যদি আদর্শ ও রাজনৈতিক কর্মসূচি থাকে, তারা জনগণের কাছে গিয়ে তাদের সামনে তুলে ধরতে পারেন।

সম্প্রতি ট্রেনে অগ্নিকাণ্ডে মা ও তার কোলে থাকা একটি শিশু জীবন্ত পুড়ে মারা গেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “আমরা এমন করুণ দৃশ্য দেখতে চাই না। তাদের রাজনৈতিক লক্ষ্য অর্জনের জন্য মানুষের ক্ষতি করে পুড়িয়ে হত্যা করে তারা কী লাভ করছে? এটা আমার প্রশ্ন. আমরা চাই এই ধরনের সহিংসতা বন্ধ হোক।”

শেখ হাসিনা 2023 সালের বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়কে তার বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন।

অনুষ্ঠানে খ্রিস্টান সম্প্রদায়ের সদস্যরা বড়দিনের ক্যারোল এবং দেশাত্মবোধক গান পরিবেশন করেন।

ঢাকার আর্চবিশপ বেজয় নাইসেফরাস ডি’ক্রুজ এবং বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও যৌথভাবে প্রধানমন্ত্রীর হাতে বড়দিনের শুভেচ্ছা কার্ড তুলে দেন।

নির্মল রোজারিওর সভাপতিত্বে অনুষ্ঠানে বড়দিনের কেক কাটেন প্রধানমন্ত্রী।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি জুয়েল আড়ং, এমপি, অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, এমপি, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ এ হামিদ জমাদ্দার, বাংলাদেশ খ্রিস্টান লীগের সভাপতি ড্যানিয়েল নির্মল ডি’কস্তা এবং বাংলাদেশ খ্রিস্টান লীগের সাধারণ সম্পাদক ড. অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খ্রিস্টান অ্যাসোসিয়েশনের হেমন্ত আই কোরায়া।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *