বিরল ডবল জরায়ুযুক্ত মার্কিন মহিলা যমজ কন্যা সন্তানের জন্ম দিয়েছেন

আন্তর্জাতিক ডেস্ক ঃ আলাবামার একজন ৩২ বছর বয়সী মহিলা যিনি দুটি জরায়ু নিয়ে জন্মগ্রহণ করেছিলেন এবং উভয়েই গর্ভবতী হয়েছিলেন তিনি বিভিন্ন দিনে যমজ মেয়ের জন্ম দিয়েছেন, তিনি শুক্রবার ঘোষণা করেছিলেন।

“আমাদের অলৌকিক শিশুদের জন্ম হয়েছিল!” কেলসি হ্যাচার, যিনি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট “ডাবলহ্যাচলিংস” এ তার গল্প নথিভুক্ত করছেন, একটি পোস্টে লিখেছেন।

তিনি যোগ করেছেন যে মেয়েরা “সিদ্ধান্ত নিয়েছে যে তারা পরিসংখ্যানগতভাবে যথেষ্ট বিরল ছিল যে তাদের কেবল এগিয়ে যাওয়া উচিত এবং তাদের নিজের জন্মদিনও করা উচিত।”

প্রথমটি, যার নাম রক্সি লায়লা, মঙ্গলবার সন্ধ্যা ৭:৪৯ মিনিটে (০১৪৯ GMT) জন্মগ্রহণ করেছিলেন। তিনি বুধবার সকাল ৬ঃ০৯ টায় বিদ্রোহী লেকেনের সাথে যোগ দেন।

চিকিত্সকরা একটি বড়দিনের নির্ধারিত তারিখ অনুমান করেছিলেন, কিন্তু বোনেরা তাদের ভাইবোনদের সাথে ছুটির দিনে বাড়িতে থাকার জন্য ঠিক সময়ে পৌঁছেছিল।

ভবিষ্যতে ডেলিভারি সম্পর্কে বিস্তারিত শেয়ার করার প্রতিশ্রুতি দিয়ে হ্যাচারের সাথে মা এবং কন্যাদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

হ্যাচার ১৭ বছর বয়স থেকে জানতেন যে তার “জরায়ু ডিডেলফিস” রয়েছে, একটি বিরল জন্মগত অবস্থা যা মহিলা জন্মগ্রহণকারী প্রায় 0.3% লোককে প্রভাবিত করে।

মে মাসে নিয়মিত আট-সপ্তাহের আল্ট্রাসাউন্ড পরিদর্শনের সময় ম্যাসেজ থেরাপিস্ট এবং তারপরের তিন সন্তানের মা শিখেছিলেন যে এই সময়ে তিনি কেবল যমজ সন্তানের জন্ম দিচ্ছেন না, কিন্তু তার প্রতিটি জরায়ুতে একটি ভ্রূণ উপস্থিত রয়েছে।

বার্মিংহামের উইমেন অ্যান্ড ইনফ্যান্টস সেন্টারের আলাবামা বিশ্ববিদ্যালয়ের হ্যাচারের যত্ন নেওয়া প্রসূতি-স্ত্রীরোগ বিশেষজ্ঞ শ্বেতা প্যাটেলের মতে, উভয় জরায়ুতে গর্ভধারণ অত্যন্ত বিরল।

হ্যাচার বলেছিলেন যে তাকে বলা হয়েছিল যে প্রতিকূলতা ৫০ মিলিয়নের মধ্যে 1 ছিল — বাংলাদেশে 2019 সালে সর্বশেষ ব্যাপকভাবে পরিচিত কেস ছিল যখন 20 বছর বয়সী আরিফা সুলতানা 26 দিনের ব্যবধানে সুস্থ যমজ সন্তানের জন্ম দিয়েছিলেন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *