নাটোর সদর উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের আরো শত বাড়ি প্রস্তুত

 

নিজস্ব প্রতিনিধি : মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নাটোর সদর উপজেলায় হস্তান্তরের জন্যে আরো শত বাড়ি প্রস্তুত করা হয়েছে। আগামীকাল উপকারভোগীদের মাঝে জমির দলিলসহ বাড়ির চাবি হস্তান্তর করা হবে। ইতোমধ্যে সুবিধাভোগীদের তালিকা প্রণয়ন শেষে তাদের অনুকূলে দলিলের নাম খারিজের কাজ শেষ হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার আজ মঙ্গলবার সকাল দশটায় উপজেলা মিলনায়তনে এ উপলক্ষ্যে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ এই তথ্য জানান।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার জানান, ইতোপূর্বে চারটি পর্যায়ে ৯৮৯টি পরিবারকে জমির দলিলসহ বাড়ি হস্তান্তর করা হয়েছে। উপজেলায় ১০০টি বাড়ির নির্মাণ কাজ সম্প্রতি শেষ হয়েছে। চারটি পর্যায়ে উপজেলায় দুই শতাংশ করে জমির উপরে মোট এক হাজার ৮৯টি বাড়ি নির্মাণ করে দেওয়া হয়েছে। এসব বাড়ি নির্মাণে মোট ২৭ কোটি ৮৩ লক্ষ ৬৪ হাজার টাকা ব্যয় হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার বলেন, আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী পরিবারের সদস্যদের জন্যে জীবনমানের উন্নয়নে বিভিন্ন ইস্যুভিত্তিক এবং যোগ্যতানুযায়ী আয়বর্ধক বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের পদক্ষেপ গ্রহন করা হয়েছে। শিশুদের পড়াশোনার সুযোগ সৃষ্টিতে পাশের শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন করে দেওয়া হচ্ছে। শিশুরা প্রকল্প এলাকায় নির্মিত মিনি পার্ক এবং খেলার মাঠে খেলাধূলা করছে। তাদের সাথে সংযোগ করে দেওয়া হয়েছে কমিউনিটি ক্লিনিকগুলোর সাথে। আশ্রয়ণের এসব জনপদগুলো এখন প্রাণের স্পন্দনে মুখরিত। নিরাপদ এবং উন্নত বসতি নিশ্চিত করতে উপজেলা প্রশাসন নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *