নাটোর জেলায় আশ্রয়ণ প্রকল্পের আরো ৫৬৭টি বাড়ি হস্তান্তরের জন্যে প্রস্তুত

নাটোর, ৭ আগস্ট, ২০২৩ (বাসস) : মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নাটোর জেলার তিনটি উপজেলায় হস্তান্তরের জন্যে আরো ৫৬৭টি বাড়ি প্রস্তুত হয়েছে। আগামী ৯ আগস্ট উপকারভোগীদের মাঝে জমির দলিলসহ বাড়ির চাবি হস্তান্তর করা হবে। ইতোমধ্যে সুবিধাভোগীদের তালিকা প্রণয়ন শেষে তাদের অনুকূলে দলিলের নাম খারিজের কাজ শেষ হয়েছে।

জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা আজ সোমবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষ্যে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ এই তথ্য জানান। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নুর আহমেদ মাছুম, রেভিনিউ ডেপুটি কালেক্টর শামিমা আক্তার জাহান এ সময় উপস্থিত ছিলেন।
এ সময় জানানো হয়, ইতোপূর্বে চারটি পর্যায়ে পাঁচ হাজার ৫২টি পরিবারকে জমির দলিলসহ বাড়ি হস্তান্তর করা হয়েছে। জেলার তিনটি উপজেলায় ৫৬৭টি বাড়ির নির্মাণ কাজ সম্প্রতি শেষ হয়েছে। এরমধ্যে নাটোর সদর উপজেলায় ১০০টি, নলডাঙ্গা উপজেলায় ১০৮টি এবং সিংড়া উপজেলায় ৩৫৯টি। এরআগে জেলার বাগাতিপাড়া উপজেলা ২০২২ সালের ১৮ জুলাই এবং গুরুদাসপুর, বড়াইগ্রাম ও লালপুর উপজেলা গত ২৭ ফেব্রয়ারি ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষিত হয়।
চারটি পর্যায়ে জেলায় দুই শতাংশ করে জমির উপরে মোট পাঁচ হাজার ৬১৯টি বাড়ি নির্মাণ করে দেওয়া হয়েছে বলে প্রেস ব্রিফিং এ জানানো হয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *