নাটোরে নির্ধারিত সময় অনুযায়ী গোপালভোগ আম সংগ্রহের উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি ঃ নাটোরে নির্ধারিত সময় অনুযায়ী গোপালভোগ আম সংগ্রহের উদ্বোধন করা হয়েছে ।

নাটোরে নির্ধারিত সময় অনুযায়ী কেমিকেলমুক্ত নিরাপদ ফল নিশ্চিত করতে গোপালভোগ আম সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার সকাল ৯ টার দিকে গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের কোলাকান্তনগর গ্রামে গোপলভোগ আম বাগানে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু নাছের ভ‚ঁঞা।
এ উপলক্ষে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয় আয়োজিত এই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, আড়ৎদার কামরুজ্জামান রউফসহ অন্যান্যরা।

এ সময় বক্তারা গাছ থেকে আম সংগ্রহ, বিপনন ও পরিবহনের সকল প্রকার প্রতিবন্ধকতা নিরসন করে ক্রেতা পর্যায়ে নিরাপদ ফল নিশ্চিত করতে সংশ্লিষ্ট প্রশাসন বদ্ধপরিকর। এই লক্ষ্য বাস্তবায়নে আম উৎপাদক ও আম ব্যবসায়ী এবং পরিবহণ ব্যবসায়ীদের সাথে নিরবচ্ছিন্ন যোগাযোগ অব্যাহত রাখা হবে। জনস্বাস্থ্য নিশ্চিত করতে বাগানে কেমিকেলমুক্ত ফল প্রাপ্তিতে প্রশাসনিক নজরদারীও অব্যাহত থাকবে।
সকলের সম্মিলিত চেষ্টায় মধুময় হবে মধুমাস। আম ব্যাবসায়ীরা জানান এবার আমের ফলন ভাল এবং বাজারও ভাল জন্য তারা লাভবান হবেন। মতবিনিময় সভা শেষে বাগান থেকে আম পেড়ে আম সংগ্রহের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *