নাটোরে কৃষি বিশ্ববিদ্যালয় করতে চাই- সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ।

নিজস্ব প্রতিনিধি ঃ নাটোর শহরের মধ্য দিয়ে প্রবাহিত নারদ নদটি দখল ও দূষণে বিপর্যস্ত হয়ে পড়েছে। এই নারদ নদ কে তিনবার দখলদারদের উচ্ছেদ করা হলেও তা আবারও দখল হয়ে গেছে।এবার  নারদ নদ দখলে মেতে উঠেছেন ভূমিহীনদের পাশাপাশি স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা।এছাড়াও শিল্প-কারখানার বর্জ্য  নারদ নদ কে একটি দূষিত ড্রেনে পরিনত করেছে ।

নাটোরের গণমানুষের নেতা সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল নাটোরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সংসদে দাবি উত্থাপন করেছিলেন । মন্ত্রিসভা গত ২০২৩ সালের ২৮ আগস্ট ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় আইনের নীতিগত অনুমোদন  দেয় ।পরবর্তীতে একনেকে টাকা বরাদ্দ না দেওয়ায় বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজ। গত ২৬ শে এপ্রিল ২০২৪ ইং তারিখে দৈনীক কালের কন্ঠ পত্রিকার একান্ত সাক্ষাতকারে গুরুত্তপূর্ণ এই দুটি বিষয় সম্পর্কে নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন,‘নারদ নদ খনন এবং ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য কাজ করছি। এরই মধ্যে প্রকল্পটি মন্ত্রিসভায় অনুমোদন দিয়ে অর্থ বরাদ্দের জন্য একনেকে পাঠানো হয়েছে।

অন্যদিকে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজ এগিয়েছে। আমি এ দুটি প্রকল্প বাস্তবায়নের জন্য আমার সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছি।’ এ দুটি প্রকল্প অবশ্যই বাস্তবায়ন করা হবে বলে আশা প্রকাশ করেন এমপি শফিকুল ইসলাম শিমুল । এরপর নাটোরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রক্রিয়া শুরু হয়।সর্বশেষ ২০২৩ সালের ২৮ আগস্ট ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় আইনের নীতিগত অনুমোদন দিয়েছিল মন্ত্রিসভা। কিন্তু একনেকে টাকা বরাদ্দ না দেওয়ায় ভূমি অধিগ্রহণসহ এ দুটি বিষয়ে নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, ‘নারদ নদ খনন এবং ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য কাজ করছি। এরই মধ্যে প্রকল্পটি মন্ত্রিসভায় অনুমোদন দিয়ে অর্থ বরাদ্দের জন্য একনেকে পাঠানো হয়েছে।নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন ১৯৯০ সালে । তিনি জেলা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন দীর্ঘদিন । ২০০৪ সালে তিনি নাটোর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। নাটোরের আপামর জনসাধারনের ভালোবাসায় সিক্ত হয়ে ২০০৮ সালে তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচিত হন। নাটোরবাসী একমাত্র আশা আকাঙ্ক্ষার শেষ আশ্রয়স্থল , মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অত্যান্ত আস্তাভাজন এই জনদরদী নেতা  নাটোরবাসীর ভালোবাসায়  ২০১৪, ২০১৮ এবং সর্বশেষ ২০২৪ সালে এই জনপ্রিয় নেতা সংসদ নির্বাচনে  আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে তিন তিনবারেরমত  এমপি নির্বাচিত হন। ( সূত্র -দৈনীক কালের কণ্ঠ ,২৬-০৪-২০২৪)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *