নওগাঁয় যাত্রার নামে অশ্লীল নৃত্য ,আয়োজক কমিটিকে কারণ দর্শনার নোটিশ

ফটো ক্রেডিট ঃ চ্যানেল-২৪

রাজু দে ঃনওগাঁয় আত্রাইয়ে যাত্রার নামে নগ্নতা,কারণ দর্শনার নোটিশ দেয়া হয়েছে যাত্রা আয়োজক কমিটিকে ।


নওগাঁর আত্রাই উপজেলার পতিসরে যাত্রার নামে নগ্ন নৃত্যের অভিযোগ উঠেছে।  গত পহেলা জুন থেকে ‘আনন্দ অপেরা’ যাত্রা মে   নামে এই নগ্ন নৃত্য চলছে বলে জানা যায়। বেশ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে টনক নড়ে জেলা প্রশাসনের। যাত্রাপালার আয়োজক কমিটির সমন্বয়ক মতিউর রহমান মামুনকে কারণ দর্শনার নোটিশ দিয়েছে জেলা প্রশাসন । বৃহস্পতিবার বিকেলের দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার  ( সাধারণ শাখা ) ইকবাল হোসাইন সাক্ষরিত  নোটিশে সূত্রে এ তথ্য জানা যায়।

যেখানে রবীন্দ্র ভক্তরাসহ সকলেই এসে বিনোদন উপভোগ করতে পারবে। কিন্তু কিছু উচ্ছৃঙ্খল যুবক মঞ্চের মেয়েদের টাকা উপহার দিতে গিয়ে শরীরে হাত দিচ্ছে। আবার কেউ কেউ মঞ্চে উঠে জড়িয়ে ধরার চেষ্টা করছে।

নোটিশে উল্লেখ করা হয়, পতিসর যাত্রাপালার বিষয়ে যাত্রার নামে নগ্নতা চলছে। দশ টাকার বিনিময়ে মেয়েদের বিশেষ অঙ্গে হাত, রাত যত গভীর হয়, নগ্নতা ততই বাড়ে ইত্যাদি শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে শর্ত ভঙ্গের কারনে কেন উক্ত যাত্রাপালা বন্ধ করা হবে তা অনতিবিলম্বে কারণ দর্শনার নির্দেশক্রমে বলা হলো। নোটিশটির অনূলিপি পুশিল সুপার ও আত্রাই উপজেলা নিবার্হী কর্মকর্তাকে প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার  ( সাধারণ শাখা ) ইকবাল হোসাইন বলেন, যাত্রাপলার নামে অশ্লিলতা ও নগ্ন নৃত্য পরিবেশন করা হচ্ছে। বিষয়টি কয়েকটি সংবাদ মাধ্যমে দেখার পর আমাদের নজরে আসে। যার কারনে তাৎক্ষণিক ভাবে যাত্রা মে র সমন্বয়কারীকে কারন দর্শনার নোটিশ প্রদান করা হয়েছে।

আত্রাই থানার অফিসার ইনচার্জ ( ওসি ) তারেকুর রহমান সরকার বলেন, জেলা প্রশাসন এর পক্ষ থেকে কারন দর্শনার নোটিশের অনুলিপি ও নিদের্শনা পেয়েছি। যাত্রাপলার নামে যেন কোন অশ্লিলতা ও নগ্নতা না হয় সেদিকে আমরা নজর রাখবো।

উল্লেখ্য, গত ৮মে  জেলা প্রশাসন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের জাতীয় আয়োজন হিসেবে পতিসরে  তিন দিনব্যাপী আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গ্রামীন মেলার মধ্য দিয়ে রবীন্দ্র জন্মোৎসব শেষ হয়। এর পর স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি নিজেদের রবীন্দ্র ভক্ত দাবী করে রবীন্দ্র জন্মজয়ন্তীর নামে জেলা প্রশাসক বরাবর মাসব্যাপী পতিসর এলাকার রথীন্দ্রনাথ উচ্চ বিদ্যালয়ের পাশের মাঠে যাত্রপালার আবেদন করেন। যেখানে গ্রামীন যাত্রাপালা পরিবেশনের জন্য ‘আনন্দ অপেরা’ যাত্রা পালার নামে গত পহেলা জুন থেকে  নগ্ন নৃত্য পরিবেশন করা হচ্ছে। রাত ১১টার পর থেকে চলে এই নগ্নতা। সেখানে ২০০টাকা থেকে ৮০০টাকা পর্যন্ত টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে।

(নিউজ ক্রেডিট – চ্যানেল-২৪)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *