দেশের গণতন্ত্র ও অর্থনীতি রক্ষায় সুষ্ঠ গ্রহণযোগ্য নির্বাচন অপরিহার্য: সিইসি

জাতীয় ডেস্ক ঃ প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল সুস্পষ্টভাবে বলেছেন, দেশের গণতন্ত্র রক্ষা এবং এর সামগ্রিক অর্থনীতির প্রবৃদ্ধির জন্য একটি সুষ্ঠু ও সর্বজনস্বীকৃত নির্বাচন নিশ্চিত করা অপরিহার্য।“দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশ বিশ্বাস-অবিশ্বাসের মধ্য দিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক সম্প্রদায়গুলো বাংলাদেশের দিকে চোখ রাখছে। এমতাবস্থায় দেশের গণতন্ত্র ও অর্থনীতিকে সুরক্ষিত রাখতে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অত্যন্ত জরুরি,” বলেন হাবিবুল আউয়াল।

আজ সোমবার দুপুরে রাজধানী ঢাকার নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি এ মন্তব্য করেন।  

আগামী নির্বাচন নিয়ে দেশে যে বিতর্কের সৃষ্টি হয়েছে তা অনাকাঙ্খিত দাবি করে তিনি নির্বাচনী প্রক্রিয়ার সঙ্গে জড়িত সকলকে সাহস ও সততা বজায় রেখে দায়িত্ব পালনের আহ্বান জানান।

“নির্বাচনের দিন খুবই গুরুত্বপূর্ণ। আমরা হয় সফল হব বা ব্যর্থ হব কিন্তু বিতর্কিত হব না। কিন্তু আমাদের অবশ্যই সফল হতে হবে। আমরা একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে বদ্ধপরিকর,” জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার ১২ দিন পর তিনি এ কথা বলেন।

তিনি নিজ নিজ অবস্থান থেকে সবাইকে নির্বাচনের প্রতি কড়া নজর রাখার আহ্বান জানিয়ে বলেন, ‘নির্বাচন গ্রহণযোগ্য হলে জনগণ বলুক ভালো, কারচুপি হলে তাও বলা হোক। “

সিইসি বলেন, জনগণ যদি হ্যাঁ বলে তাহলে নির্বাচন গ্রহণযোগ্য হিসেবে স্বীকৃতি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *