তেতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.২ ডিগ্রি

সংবাদ সারাদেশ ঃ দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে চলায় শনিবার টানা দ্বিতীয় দিনের মতো দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পঞ্চগড় জেলার তেতুলিয়ায়।

ঢাকার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, “রংপুর ও রাজশাহী বিভাগ এবং গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, মৌলভীবাজার, যশোর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলার উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।”

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদীর অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নদী পরিবহন ব্যাহত হতে পারে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ইউএনবি’র চুয়াডাঙ্গা সংবাদদাতা জানাচ্ছেন যে জেলাটি তীব্র ঠাণ্ডায় কাঁপছে, দৈনন্দিন জীবনযাত্রা ব্যাহত করছে, বিশেষ করে শিশু ও বয়স্কদের প্রভাবিত করছে।

শনিবার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন জেলা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ রাকিবুল হাসান।

সূর্য দেখা গেলেও গত কয়েকদিন ধরে জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বিরাজ করছে।

ঠাণ্ডার মধ্যে দৈনন্দিন কাজ না থাকায় সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন দিনমজুররা। কিছু লোককে লগ পোড়ানোর মাধ্যমে গরম রাখতে দেখা গেছে যখন বেশিরভাগ লোক ঘরে থাকতে পছন্দ করে।

চুয়াডাঙ্গা জেলা শহরের রিকশাচালক লিয়াকত আলী বলেন, এ অবস্থা চলতে থাকলে সংসার চালানো আমার পক্ষে কঠিন হয়ে পড়বে।

মজিদ নামে একজন দিনমজুর আশঙ্কা করছেন, এই অবস্থা আরও দিন চলতে থাকলে তাকে অনাহারে থাকতে হবে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *