জাসদের নির্বাচন বাধাগ্রস্ত করার জন্য বিএনপিকে দায়ী করেছেন কাদের

সংবাদ সারাদেশ ঃ আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাধাগ্রস্ত করার জন্য বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপিকে দায়ী করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বাংলাদেশের জাতীয় নির্বাচন বানচালের চেষ্টার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দলীয় নেতাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানান।

সোমবার ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কাদের এ আহ্বান জানান।

তিনি বলেন, শান্তিপূর্ণ নির্বাচন প্রতিহত করার লক্ষ্যে বিএনপি সক্রিয়ভাবে লিফলেট বিতরণ করছে এবং অসহযোগ আন্দোলন করছে।

এর আগে, মার্কিন যুক্তরাষ্ট্র তার ভিসা নীতি অনুসারে বলেছিল যে যারা জাতীয় নির্বাচন নষ্ট করতে বিশৃঙ্খলা সৃষ্টি করবে তাদের উপর দেশ নিষেধাজ্ঞা আরোপ করবে, কাদের বলেছিলেন।

তিনি বলেন, “এই মুহূর্তে বাংলাদেশে অবস্থানরত আমেরিকান প্রতিনিধিদের এ বিষয়ে মনোযোগ দেওয়ার জন্য আমি আহ্বান জানাচ্ছি।”

মে মাসে, আমেরিকা একটি নতুন ভিসা নীতি ঘোষণা করেছে যা এখানে জনগণকে একটি অবাধ ও নিরপেক্ষভাবে, গণতান্ত্রিক চর্চাকে উৎসাহিত করে আসন্ন সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য উত্সাহিত করেছে।

ভিসা নীতি অনুযায়ী, যুক্তরাষ্ট্র এমন ব্যক্তিদের নতুন ভিসা নীতির আওতায় আনবে যারা শান্তিপূর্ণ পরিবেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেছেন, নির্বাচন কমিশন যদি কোনো আইন লঙ্ঘনের বিরুদ্ধে ব্যবস্থা নেয় তাহলে তার দল অনিচ্ছুক থাকবে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *