জাসদের নির্বাচনে সেনা মোতায়েনের বিরুদ্ধে আওয়ামী লীগ: কাদের

সংবাদ সারাদেশ ঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্পষ্ট ভাষায় বলেছেন, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার দল সেনা মোতায়েনের বিপক্ষে।

মঙ্গলবার ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা আমাদের সেনাবাহিনীকে সব বিষয়ে বিতর্কিত করার বিপক্ষে।

“সেনাবাহিনীকে কৌশলগত বাহিনী হিসেবে মোতায়েন করা হতে পারে। আমরা বিষয়টি নিয়ে আর মন্তব্য না করতে পছন্দ করি,” বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের।   

জাতীয় নির্বাচনকে সামনে রেখে নিরাপত্তা জোরদার ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে আগামী ২৯ ডিসেম্বর দেশব্যাপী বাংলাদেশ সেনাবাহিনী মোতায়েন করতে পারে নির্বাচন কমিশন (ইসি)।

এদিকে, সোমবার এক সংবাদ সম্মেলনে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান বলেন, একটি সুস্থ পরিবেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন চায় আমাদের (সশস্ত্র বাহিনী) মোতায়েন।

“সেনাবাহিনী ২৯ ডিসেম্বর থেকে ১৩ দিনের জন্য “বেসামরিক ক্ষমতার সহায়তায়” সারা দেশে মোতায়েন করা হবে এবং “আমরা কমিশনকে যেভাবে চাইবে সেভাবে আমাদের সমর্থন প্রসারিত করব,” তিনি বলেছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্যান্য কমিশনাররা কমিশন কার্যালয়ে সংশ্লিষ্ট বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর এ ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *