একক বার্ষিক আন্তর্জাতিক বিরতি ইনজুরি কমাতে পারে: জাভি

ক্রীড়া ডেস্ক ঃ বার্সেলোনার কিপার মার্ক-আন্দ্রে টের স্টেগেন গত সপ্তাহে জার্মানি এবং স্পেনের মিডফিল্ডার গাভির সাথে অনুশীলনে আহত হয়েছিলেন।

জাভি সাংবাদিকদের বলেন, ক্লাব এবং জাতীয় দলের মধ্যে অনেক বেশি ম্যাচের কারণে অনেক ইনজুরি হয়েছে।”আমি মনে করি ফিফা ইতিমধ্যে এটি বিবেচনা করছে সমাধানগুলির মধ্যে একটি হল নয় মাস ক্লাবে এবং দুই মাস জাতীয় দলে এবং সেখান থেকে এক মাসের ছুটি”।”এভাবে অন্তত এতগুলো সফর এড়ানো যেত। উদাহরণস্বরূপ, (উরুগুয়ের ডিফেন্ডার) রোনাল্ড আরাউজো বা (ব্রাজিল ফরোয়ার্ড) রাফিনহা (ব্রাজিল ফরোয়ার্ড) ১৩, ১৪ ঘন্টার ট্রিপ করেছিলেন। তারা গতকাল ফিরে এসেছে, তারা বিশ্রাম নেয়নি।”এবং সব দলই এমন, (শুধু) আমরা নয়,” তিনি যোগ করেছেন।

জাভি ১৯ বছর বয়সী গাভির ইনজুরির পিছনে একটি কারণ হিসাবে ভিড়ের ক্যালেন্ডারকে উল্লেখ করেছেন।”অনেক কোচ বলেছেন ক্যালেন্ডারটি খুব চাহিদাপূর্ণ এবং এই অর্থে আমি মনে করি এটিই দুর্ভাগ্য ছাড়া গাভির ইনজুরির প্রধান কারণ আপনার ক্রুসিয়েট লিগামেন্ট ভেঙে যাওয়া প্রায়শই কেবল দুর্ভাগ্যের বিষয়।” ১৩ ম্যাচের পরে তৃতীয় স্থানে থাকা বার্সেলোনা সেপ্টেম্বর থেকে টানা দুটি লিগ গেম জিততে পারেনি কারণ তারা নেতা গিরোনার সাথে চার পয়েন্টের ব্যবধান বন্ধ করতে চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *