ফিফা বিশ্বকাপ ২০২২: মেসির রেকর্ড, আর্জেন্টিনার বিজয়ের রাস্তা

 

সূত্র ঃ ইউ এন বি

 

স্পোটস ডেস্ক ঃ

একেই বলে নিয়তি, লিওনেল মেসি বিশ্বকাপ তুলবেন, তবে সহজ উপায়ে নয়। স্নায়ুর চূড়ান্ত পরীক্ষা নিয়ে অগণিত নাটক, সম্ভবত বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে অবিশ্বাস্য নাটকের সমাপ্তি ঘটেছে মেসির ট্রফি তুলে নিয়ে। অবশেষে বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষার অবসান হলো। কে জানে, এই টুর্নামেন্টেই হয়তো বিতর্কের অবসান ঘটবে সর্বকালের সেরা ফুটবলারকে নিয়ে। অধরা বিশ্বকাপ ট্রফি জিততে না পারায় অনেকেই মেসিকে সেরা হিসেবে মানতে চাননি এবং শেষ পর্যন্ত তিনি সেটিও জিতেছেন।

২০২২ ফিফা বিশ্বকাপে চ্যাম্পিয়ন আর্জেন্টিনার যাত্রা

অনেক আক্ষেপ, হতাশা, বেদনার পর অবশেষে বিশ্বকাপের হাতছানি পেল লিওনেল মেসি ও তার আর্জেন্টিনা। বিশ্বজুড়ে কোটি কোটি ফুটবল ভক্তরা নিশ্চিত খুব গর্বিত এবং খুশি। যাইহোক, যাত্রাটি খুব মসৃণ ছিল না, এবং এটি আর্জেন্টিনার জন্য একটি নরক যাত্রা ছিল। ট্রফিবিহীন ৩৬ বছর এখন শেষ হয়েছে। আসুন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী যাত্রার সংক্ষিপ্ত বিবরণ দেওয়া যাক।

নাটকীয় ফাইনাল

৮০ মিনিট পর্যন্ত দুই গোলে এগিয়ে থাকার পর প্রথম ৯০ মিনিটে জিততে পারেনি আর্জেন্টিনা। একটি অতিরিক্ত 30 মিনিট ফলাফল আনার জন্য যথেষ্ট ছিল না. লিওনেল মেসির জোড়া গোলের পরও লিড ধরে রাখতে ব্যর্থ হয় আর্জেন্টিনা। কিলিয়ান এমবাপ্পের হ্যাটট্রিক ফ্রান্সকে খেলায় ফিরিয়ে এনেছে। শেষ পর্যন্ত টাইব্রেকারে সিদ্ধান্ত হয় ফলাফল। ফরাসিদের হারিয়ে অবশেষে নতুন বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার হয়ে ট্রফিতে চুমু দিলেন মেসি। তৃতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে আলবিসেলেস্তে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *