অস্ট্রিয়ান অভিনেতা পিটার সিমোনিশেক ৭৬ বছর বয়সে মারা গেছেন

বিনোদন ডেস্কঃ

অস্ট্রিয়ান অভিনেতা পিটার সিমোনিশেক, যিনি পুরস্কার বিজয়ী ফিল্ম “টনি এরডম্যান” তে একজন বাতিক পিতৃপুরুষের ভূমিকায় অভিনয় করেছিলেন, 76 বছর বয়সে ভিয়েনায় রাতারাতি মারা গেছেন, মঙ্গলবার অস্ট্রিয়ান ফেডারেল থিয়েটারের একজন মুখপাত্র বলেছেন।

১৯৪৬ সালের ৬ আগস্ট গ্র্যাজে জন্মগ্রহণ করেন, সিমোনিশেক বিখ্যাত সালজবার্গ ফেস্টিভ্যালে অসংখ্য উপস্থিতি সহ তার অভিনয়ের জন্য জার্মান-ভাষী বিশ্বে ব্যাপক প্রশংসা পান।

২০১৬ সালে, সিমোনিশেক কমেডি “টনি এর্ডম্যান” চলচ্চিত্রে তার আন্তর্জাতিক সাফল্য অর্জন করেছিলেন, যা কানে আন্তর্জাতিক ফেডারেশন অফ ফিল্ম ক্রিটিকস পুরস্কার জিতেছিল।তিক্ত মিষ্টি বাবা-মেয়ের গল্পে স্যান্ড্রা হুয়েলার এবং সিমোনিশেককে দেখানো হয়েছে, যিনি একটি দুঃখী ক্লাউনের একটি অদম্য প্রতিকৃতি তৈরি করেছিলেন।

ব্রিটেনের দ্য ডেইলি টেলিগ্রাফ পত্রিকা ‘অসাধারণ’ সিনেমাটিকে পাঁচটির মধ্যে পাঁচটি তারকা দিয়েছে। “শুধুমাত্র জার্মান হাস্যরসের অস্তিত্বই নয়, এটি কেবল আপনার জীবন বাঁচাতে পারে”, এটি বলে।

অস্ট্রিয়ার সেক্রেটারি অফ স্টেট, আন্দ্রেয়া মায়ার, সিমোনিশেককে “দশকের দশক ধরে থিয়েটারের পাশাপাশি চলচ্চিত্র এবং টেলিভিশনে সমসাময়িক অভিনয়ের অন্যতম বড় নাম” বলে অভিহিত করেছেন।

“সিমোনিশেকের মৃত্যু সমগ্র শিল্প ও সংস্কৃতি দৃশ্যের জন্য একটি বিশাল ক্ষতি,” মায়ার বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *