সরকারি বালক ও বালিকা বিদ্যালয়ে নিজস্ব তহবিলের আর্থিক অনুদান প্রদানসহ ১০তলা ভবন নির্মাণের প্রতিশ্রুতি – শিমুল এমপি

নিজস্ব প্রতিবেদক:

নাটোরে উৎসব মুখর পরিবেশে বই বিতরন উৎসবে সরকারি বালক ও বালিকা বিদ্যালয়ে নিজস্ব তহবিলের আর্থিক অনুদান প্রদানসহ ১০তলা ভবন নির্মাণের প্রতিশ্রুতি দেন মাননীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এম পি মহোদয় ।

নতুন বছরের প্রথম দিনে নাটোরে শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরনের মাধ্যেমে বই উৎসব উদযাপন করা হয়েছে। নতুন বছরে জেলার আড়াই হাজার শিক্ষা প্রতিষ্ঠানে চার লাখ শিক্ষার্থীর হাতে ৩৭ লাখ বই যাচ্ছে । রোববার সকালে নাটোর সরকারী বালক উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেনী থেকে নবম শ্রেনীর শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে উৎসবের আনুষ্ঠানিকতা শুরু করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। পরে প্রাথমিকের শিক্ষার্থীদের সাথে নতুন বইয়ের আনন্দ ভাগাভাগি করে নিতে শহরের নাটোর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও বড়হরিশপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়েও উপস্থিত হন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনায় বছরের প্রথম দিন সারা দেশে বই বিতরণ উৎসব শুরু হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী দুই হাজার আট সালের পর থেকে সকল শিক্ষার্থীকেই বছরের প্রথম দিনে নতুন বই উপহার দিচ্ছেন। সকল শিক্ষার্থীই নতুন বই পাবেন। বইগুলো ছাপাতে সময় লাগছে। অচিরেই সকল বই চলে আসবে।তিনি শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সামনে সরকারের সব মেগা প্রজেক্টসহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের কথা তুলে ধরেন। শিক্ষার্থীদের সামনে তার নতুন বই পাওয়া নিয়ে স্কুলজীবনের কথাও স্মৃতিচারন করেন । তিনি বিএনপি-জামায়াত সরকারের সময়ে তিন মাসেও শিক্ষার্থীরা নতুন বই পেত না বলে সে সময়ের সরকারের ব্যার্থতা ও দূর্নীতিসহ বিভিন্ন অপকর্মের কথা তুলে ধরেন।সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল তার নিজস্ব তহবিল হতে নাটোর সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের সৌন্দর্য বৃদ্ধিতে একটি গেইট নির্মানের জন্য তিন লক্ষ টাকা ও নাটোর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের জন্য দুই লক্ষ টাকার অনুদান প্রদান করেন এবং ১০তলা ভবন নির্মাণের প্রতিশ্রুতি দেন।এসব বই বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার সাইফুর রহমান, জেলা শিক্ষা অফিসার আকতার হোসেন ও নবাগত নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিনা সাত্তারসহ সংশ্লিষ্ট প্রমুখ।এদিকে বছরের প্রথম দিন নতুন বই হাতে পেয়ে খুশী হন শিক্ষার্থীসহ অভিভাবকরা। বিদ্যালয়ের শিক্ষকরাও বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে পেরে খুশী হন।

 

 

 

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *