শুক্রবার, মার্চ ১, ২০২৪
Homeঅন্যান্যসংবাদ সারাদেশবিএনপি কীভাবে আবার ক্ষমতায় আসার স্বপ্ন দেখে: প্রধানমন্ত্রী

বিএনপি কীভাবে আবার ক্ষমতায় আসার স্বপ্ন দেখে: প্রধানমন্ত্রী

 

ফটো ক্রেডিট – ডেইলি সান

 

জাতীয় ডেস্ক ঃ

২০০৮ সালের সাধারণ নির্বাচনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি কীভাবে আবার ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে এবং বিএনপি-জামায়াত জোট মাত্র ৩০টি আসন পেয়েছিল।আজ সন্ধ্যায় তার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির (এএলডব্লিউসি) বৈঠকে সভাপতিত্বকালে তিনি বলেন, বিএনপি কীভাবে জনগণের ভোটে আবার ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে।প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ সালের সাধারণ নির্বাচন একটি বিশ্বাসযোগ্য ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে এবং নির্বাচন নিয়ে কেউ কোনো প্রশ্ন তুলতে পারেনি।তিনি বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে এবং বিএনপি নেতৃত্বাধীন জোট মাত্র ৩০টি আসন পেয়েছে।”বিএনপি কি দেশ ও এর জনগণের জন্য ভালো কিছু করছে যার মাধ্যমে তারা তাদের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস গড়ে তুলবে যা তাদের আবার দলীয় ক্ষমতায় পাঠাতে অনুপ্রাণিত করবে?” তিনি একটি প্রশ্ন জাহির.

তিনি বলেন, বিএনপি প্রতিষ্ঠালগ্ন থেকেই জনগণের ভোটাধিকার নিয়ে হাঁস-পাতাল খেলছে, জিয়াউর রহমানের প্রহসনমূলক হ্যাঁ/না ভোট এবং সংসদ নির্বাচনের কথা উল্লেখ করে তিনি দেশের সংবিধান লঙ্ঘন করে অবৈধভাবে ক্ষমতা দখলের জন্য সংসদ নির্বাচন করেছেন।

শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়াও ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি প্রহসনমূলক নির্বাচন করেছিলেন যেখানে কোনো রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেয়নি।

তিনি বলেন, দেশের মানুষ ভোট কারচুপি কখনো মেনে নেয়নি বলেই নির্বাচনের দেড় মাস আন্দোলনের মাধ্যমে বিএনপি সরকারকে পতন করে।

তিনি আরও যোগ করেছেন যে 1.23 কোটি জাল ভোটার থাকার একটি ভোটার তালিকা দিয়ে 2006 সালে একটি সাধারণ নির্বাচন করার চেষ্টা করা হয়েছিল যা বাতিল করা হয়েছিল। 

তবে আওয়ামী লীগ সব সময় জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় আসে।

মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম ও কাজিয়া জাফরুল্লাহ।

আগামী ২৪ ডিসেম্বর রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দলের ২২তম ত্রিপক্ষীয় জাতীয় কাউন্সিলের প্রস্তুতির অংশ হিসেবে আওয়ামী লীগের এ সভা অনুষ্ঠিত হয়।

ALWC এর সদস্যরা সভায় যোগদান করেন।

বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী বাংলাদেশ ছাত্রলীগ ও যুব মহিলা লীগের নবনির্বাচিত নেতাদের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

এর আগে দুই সংগঠনের নবনির্বাচিত নেতারা গণভবনে প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান, প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি কে এম শাখাওয়াত মুন সাংবাদিকদের জানান।

সম্পরকিত প্রবন্ধ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক মন্তব্য