তারেক তো দেশে আসবেনা, আপনারা কোথায় যাবেন, কোথায় পালাবেন, পালানোর পথ খুঁজে পাবেন না-শিমুল এমপি

300185086 636442278088578 6223786253139226487 n

বিএনপি নেতাদের উদ্দেশ্যে শিমুল এমপি

নিজস্ব প্রতিবেদকঃ

রক্তাক্ত বিভীষিকাময় ২১ আগস্ট। আওয়ামী লীগের সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলার ১৮ বছর। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এভিনিউতে তখনকার বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালানো হয়।

হামলায় শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতারা অল্পের জন্য প্রাণে বেঁচে যান। কিন্তু গ্রেনেডের আঘাতে নিহত হন দলের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভী রহমানসহ ২৪ জন। আহত হন আরো প্রায় ৫ শতাধিক। যাদের অনেকেই চিরতরে পঙ্গু হয়ে গেছেন।

রবিবার (২১ আগষ্ট) এই বর্বরোচিত গ্রেনেড হামলা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সৈনিক লীগ নাটোর জেলা শাখার আয়োজনে কান্দিভিটাস্থ সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নিজ বাসভবন চত্ত্বরে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চূয়ালী বক্তব্য রাখেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। তিনি বক্তব্যে বলেন ২১ আগষ্ট বাংলাদেশের ইতিহাসে এক নৃশংসতম ভয়াবহ ঘটনা।জজ মিয়া নাটক সাজিয়ে ঘটিয়েছিল ইতিহাসে এ নৃশংসতম ঘটনা।মহান আল্লাহর ইচ্ছা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেদিন বেঁচে গিয়েছিল। বার বার তারা মহান নেত্রীর উপর হামলা চালিয়েছে, আল্লাহ তায়ালা তাকে বাঁচিয়ে রেখেছেন বাংলার দুখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য, বাংলাকে সোনার বাংলায় রুপান্তরিত করার জন্য।

তিনি বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেন আপনারা যে কুলাঙ্গার নেতাদের কথা শুণে আষ্ফালন করছেন, বিভিন্ন পোগ্রামে উল্টা-পাল্টা কথা বলছেন, আপনারা কার কথা শুনছেন যে দেশের বাহিরে পালিয়ে আছে, সে তো দেশে আসতে পারবে না, শুধু শুধু আপনাদের দিয়ে একটা অরাজকতা সৃষ্টি করাতে চাচ্ছে, আপনারা কোথায় পালাবেন, পালানোর পথ খুঁজে পাবেন না। বিএনপি নেতা শহীদুল ইসলাম বাচ্চুকে উদ্দেশ্যে করে বলেন গত ১৮ই আগষ্ট স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্টা বার্ষিকী অনুষ্ঠানে আপনি যে মিথ্যাচার করছেন, তা নাটোরসহ দেশের মানুষ খুব ভালোভাবেই জানে, পদ্মা সেতু চীনের কাছে থেকে ঋণ নিয়ে করা হয়নি, পদ্মা সেতু নিজ অর্থায়নে করা হয়েছে, অতএব মিথ্যাচার করে লাভ নেই। আগামীতে আপনাদের যে কোন অপশক্তি ও নীল নকশা বিরুদ্ধে আমি নাটোরের মানুষদের সাথে নিয়ে মোকাবেলা করবো। ইনশাআল্লাহ নাটোরের মাটিতে কোন নাশকতা-নৈরাজ্য হবে না। নাটোরের মাটি আওয়ামী লীগের ঘাঁটি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, সাবেক উপ দপ্তর সম্পাদক মোঃ আকরামুল ইসলাম, জেলা আওযামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলী আকবর, সাবেক ছাত্রনেতা ও ওয়ার্ড কাউন্সিলর মোস্তারুল ইসলাম আলম, পৌর আওয়ামী সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খাঁন চুন্নু, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তৌহিদুর রহমান লিটন, জেলা যুবলীগ সভাপতি বাশিরুর রহমান খান চৌধূরী এহিয়া, পৌর যুবলীগের আহ্বায়ক সায়েম হোসেন উজ্জল, সদর উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাক ডাবলু, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান আলমগীর, স্বেচ্ছাসেবক লীগ নেতা আহমেদ সেলিম, মলয় রায়, বঙ্গবন্ধু সৈনিক লীগ নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক ইউসূফ আলী, শ্রমিক লীগ নেতা সাইফুল, নাটোর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহেল কাফি শুভ, নাটোর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম রুবেল, সাধারণ সম্পাদক সোহানুর রহমান, মহিলা লীগ নেত্রী শেফালী আক্তার বিজলীসহ আরও অনেকে। এছাড়াও অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের দলীয় নেতা-কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।অনুষ্ঠানের সঞ্চালনা করেন বঙ্গবন্ধু সৈনিক লীগ নাটোর জেলা শাখার সভাপতি আমিরুল ইসলাম জনি। পরে পবিত্র কোরআন তেলাওয়াত, দোয়া, মোনাজাত ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে কর্মসূচী শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *