বিএনপির সাবেক সাংসদ জ্যোতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

 

নূর আফরোজ বেগম জ্যোতি

বগুড়া প্রতিনিধিঃ

জাতীয় সংসদ বগুড়ার সংরক্ষিত মহিলা আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য নূর আফরোজ বেগম জ্যোতির বিরুদ্ধে দুর্নীতির মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। জেলার স্পেশাল জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী বুধবার ওই আদেশ দিয়েছেন।
নূর আফরোজ বেগম জ্যোতি জাতীয়তাবাদী মহিলা দলের বগুড়া জেলা কমিটির সাবেক সভাপতি ছিলেন। তার বিরুদ্ধে ২৮ লাখ টাকার সম্পদ গোপন এবং অবৈধভাবে ৫৩ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে ২০১৪ সালে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
আদালত সূত্র জানায়, দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের তৎকালীন সহকারি পরিচালক ফারুক আহমেদের করা ওই মামলাটির তদন্ত করেন একই সংস্থার তৎকালীন উপ-পরিচালক আনোয়ারুল হক। তদন্ত শেষে দুদক বগুড়া কার্যালয়ের তৎকালীন কর্মকর্তা আনোয়ারুল হক আদালতে চার্জশিট দাখিল করেন এবং তারই ভিত্তিতে ২০১৭ সালে মামলাটির বিচার শুরু হয়। আগামী ১৯ মে মামলাটির রায় ঘোষণার কথা রয়েছে।
বগুড়ায় দুদকের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জানান, বুধবার ওই মামলার যুক্তিতর্ক শুনানির দিন ধার্য ছিল। তবে সেদিন নূর আফরোজ বেগম জ্যোতি আদালতে হাজির ছিলেন না। তার আইনজীবী সময় প্রার্থনা করেন। কিন্তু আদালতের বিচারক সময়ের আবেদন নামঞ্জুর করে পলাতক নূর আফরোজ বেগম জ্যোতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *